হাওয়ারীদের সহযোগিতা - শেষ পর্ব | আমার কথা
×

 

 

হাওয়ারীদের সহযোগিতা - শেষ পর্ব

coSam ১৩২


হাওয়ারীদের সহযোগিতা - প্রথম পর্ব পড়তে এখানে ক্লিক করুন

কিন্তু তারা এ নির্দেশ মেনে নিতে সম্মত হয়নি বরং অন্যান্যদের মধ্যে হযরত ঈসা আঃ এর নির্দেশের প্রতি তাদের সন্দেহ সৃষ্টি করতে প্রচেষ্টা চালাল। আল্লাহ পাক এতে অসন্তুষ্ট হলেন এবং ওহী পাঠালেন। তিনি বলেন- হে ঈসা! আমি তো এ শর্ত আরোপ করেছিলাম যে, খাদ্য পাঠানোর পর যদি তারা এটার বিধি লংঘণ করে তবে তাদের প্রতি কঠিন আযাব নাযিল করব।

হযরত ঈসা আঃ তখন বলেন- হে আল্লাহ! আপনি তাদের উপর আযাব নাযিল করতে চাইলে করতে পারেন। কেননা, তারা তো আপনারই বান্দাহ আর যদি তাদেরকে ক্ষমা করে দেন তাও হতে পারে। কেননা, তারা তো আপনারই বান্দাহ আর যদি তাদেরকে ক্ষমা করে দেন তাও হতে পারে। আপনি তো হিকমত জানেন।

আল্লাহ তাদের উপর আযাব অবতীর্ন করলেন। তারা রাতে নিজ নিজ স্ত্রীর সাথে শয়ন করেছে। কিন্তু সকালে সকলেই শূকরে পরিণত হয়ে গেল। তারা রাস্তায় দৌড়াদৌড়ি করতে লাগল। এমন কি বিভিন্ন নাপাক দ্রব্যও খেতে শুরু করল। অন্যান্যরা সকালে ঘুম হতে উঠে তাদের এ করুন অবস্থা দেখে শঙ্কিত হয়ে পড়ল।

কাঁদতে কাঁদতে ঈসা আঃ এর কাছে আসল। তিনি তাদেরকে দেখতে গেলেন। তারা তাঁকে দেখে হাও মাও করে কেঁদে উঠল। তারা বিভিন্ন অঙ্গভঙ্গির দ্বারা হযরত ঈসা আঃ কে বুঝাবার চেষ্টা করল যে তারা কখনও এধরনের কর্ম করবে না। অতঃপর তারা মাত্র তিনদিন জীবিত ছিল। তিনদিন পর সব মরে গেল।

হাওয়ারীদের সহযোগিতা - প্রথম পর্ব পড়তে এখানে ক্লিক করুন

পরবর্তী গল্প
মহানবী (সাঃ)-এর বংশের পবিত্রতা ও উচ্চ মর্যাদা

পূর্ববর্তী গল্প
হাওয়ারীদের সহযোগিতা - পর্ব ৪

ক্যাটেগরী