মূর্তির পেট থেকে নবুওয়াতের সংবাদ প্রদান | আমার কথা
×

 

 

মূর্তির পেট থেকে নবুওয়াতের সংবাদ প্রদান

coSam ৮৪


মাজিন নামে এক ব্যক্তি সিরিয়ার আম্মান শহরে একটি দেব-মন্দিরে সেবক হিসাবে কাজ করত। মাজিন বর্ণনা করেন, ঐ মন্দিরে একটি মূর্তির নাম ছিল তাজির। একদিন আমি ঐ মূর্তির নামে একটি প্রাণী বলি দিলাম। বলি দেওয়ার সময় ঐ মূর্তির পেট থেকে আমি কয়েকটি কবিতা শুনতে পেলাম। ঐ কবিতাগুলোর মর্মার্থ হলো, হে মাজিন! তুমি আমার কাছে এস, আমি তোমাকে অতি প্রয়োজনীয় কয়েকটি কথা বলছিঃ তিনি আল্লাহর পয়গম্বর, আল্লাহর প্রেরিত সত্য সংবাদ এনেছেন। তুমি তার উপর বিশ্বাস স্থাপন কর, যেন ঐ আগুনের তাপ দাহ হতে বাঁচতে পার। যা অত্যন্ত ভয়াবহ, ঐ আগুনের জালানী হিসাবে কাঠের বদলে পাথর ব্যবহার করা হয়।

মাজিন বর্ণনা করেন,উপরোক্ত ঘটনায় আমি বিষ্ময়বিভূত হয়ে পড়লাম। পরদিন আরেকটি পেট থেকে পূর্বানুরুপ কবিতা শোনা গেল। তবে দ্বিতীয় দিনের কবিতাগুলো প্রথম দিনের তুলনায় আরো স্পষ্ট ছিল। তার অর্থ নিম্নরুপঃ "হে মাজিন! তুমি শুনে সন্তুষ্ট হও যে, সত্য সমাগত এবং মিথ্যা বিলুপ্ত। আল্লাহ পাকের দ্বীন নিয়ে মুজার কওমে এক নবী জন্মগ্রহণ করেছেন। তুমি পাথরের তৈরি পূজা ত্যাগ করলে জাহান্নামের অগ্নি থেকে মুক্তি পাবে। মাজিন বলেন, তাদের বর্ণনায় আমি নিশ্চিতভাবে বুঝতে পারলাম যে, ইনিই সেই নবী যার সম্পর্কে মূর্তির পেট থেকে সংবাদ প্রদান করা হয়েছে। অতঃপর আমি সফরের উদ্দেশ্যে সওয়ারীসহ যাবতীয় ছালাম সংগ্রহ করে মক্কার উদ্দেশে যাত্রা করলাম। মক্কায় পৌছে রাসূলুল্লাহ (সাঃ) এর খেদমতে হাজির হয়ে তার চেহেরা মোবারক দেখামাত্র আমি তার প্রতি অনুরক্ত হয়ে ইসলাম গ্রহণ করলাম। রাসূলুল্লাহ (সাঃ) আমাকে জিজ্ঞেস করলেন, তোমার আর কোণ উদ্দেশ্য আছে কি? জবাবে আমি বললাম, হে আল্লাহর নবী! আমার আরও তিনটি উদ্দেশ্য আছে।

* আমি গান-বাদ্য ও ব্যভিচারে আসক্ত

*বর্তমানে আমাদের দেশে ভয়াবহ দুর্ভিক্ষ বিরাজ করছে।

* আমি নিঃসন্তান এবং সন্তান পেতে চাই।

আপনি উল্লেখিত তিনটি বিষয়ে আমার জন্য দোয়া করুন।

আমার নিবেদন শেষ হওয়ার পর রাসুল (সাঃ) আমার জন্য দোয়া করেনঃ হে আল্লাহ! তার অন্তরে গান বাজনার পরিবর্তে কোরআন শরীফ তেলাওয়াতের আগ্রহ ও সুযোগ করে দাও, নষ্ট মেয়েলোকের পরিবর্তে বৈধ স্ত্রী দান করে তার অন্তরে হায়া-শরম দান কর। তাঁকে সন্তানাদি দান কর। মাজিন বর্ণনা করেন, রাসূলুল্লাহ (সাঃ) এর দোয়ার বরকতে আমাদের দেশ শস্য-শ্যামল হয়ে গেল। আমি নৈতিক বিচ্যুতি হতে মুক্ত হয়ে চার জন সুন্দরী স্ত্রী গ্রহণ করলাম এবং আল্লাহ পাক আমাকে হাব্বানের ন্যায় নেক ও যোগ্য পুত্র দান করলেন। (বায়হাকী)

পরবর্তী গল্প
রাসূল্লাহ (সাঃ) এর সাথে জ্বীনদের সাক্ষাত

পূর্ববর্তী গল্প
মদীনায় জ্বীন কর্তৃক নবুওয়তের সংবাদ প্রচার

ক্যাটেগরী