বিয়ের সাজে সজ্জিত বধূর উক্তি

মুযাফফর নগরের একটি ঘটনা বর্ণিত আছে। সেখানে এক বিয়েতে কনেকে সুন্দর করে সাজিয়ে তার বান্ধবীরা পাল্কীতে তুলে দেওয়ার সময় চিবুক স্পর্শ করে বললো, “সখি আজ তোমাকে খুব সুন্দর দেখাচ্ছে।” কনে বললো, “তোমরা শত শত বান্ধবীও যদি আমাকে সুন্দর বল তবু আমি সুন্দর হতে পারি না সখি, যতক্ষণ না সে একজন আমাকে সুন্দর বলছে যার জন্যে আমার এত সাজ গোজ”। এটা কত সত্য কথা! যার জন্যে আমাদের জীবন মরণ সে আল্লাহ যদি আমাদেরকে ভাল না বলেন তবে লোক ভাল বললে কি যায় আসে?

আমাদের জীবনের প্রতিটি কাজ মহান রাব্বুল আলামীন আল্লাহ পাকের রাজী খুশির জন্যই করতে হবে। সমগ্র দুনিয়ার মানুষ যদি খুশী হয় আর আল্লাহ পাক যদি বান্দার উপর অখুশী হয়ে যান তাহলে মানুষের খুশী বান্দার জন্য কোন কাজেই লাগবে না। পৃথিবীতে এমন অনেক মানুষ আছেন যারা প্রতিনিয়ত বান্দার খুশীর জন্যই সব কাজ করতে রাজী থাকে কিন্তু আল্লাহর খুশীর জন্য তারা কোন কাজ করতে রাজি থাকে না।

তাই আমাদের আজই নিয়ত করা উচিত যে, আজ থেকে আমরা যে কাজই করবো সবই আল্লাহর রাজী খুশীর জন্যই করবো। আল্লাহ খুশী তো আপনার দুনিয়া ও আখিরাতের জীবন ধন্য। আর আল্লাহ যদি অখুশী হন আর আপনি যদি সমগ্র দুনিয়ার বাদশাহ হয়ে যান তাহলে আপনার এই খুশী আদতে কোন উপকারে আসবে না।

আরো পড়তে পারেন

দুঃখিত, কপি করবেন না।