পৃথিবীতেই জান্নাতী স্ত্রীর সাক্ষাত | আমার কথা
×

 

 

পৃথিবীতেই জান্নাতী স্ত্রীর সাক্ষাত

coSam ২৮০


হযরত রবী ইবনে খাসীম (রহঃ) বলেন, আমাকে স্বপ্ন যোগে বলা হল যে, মাইমুনা সাওদা জান্নাতে তোমার স্ত্রী হবে। পরে সন্ধান নিয়ে জানতে পারলাম মাইমুনা সাওদা নামে এক রমনী  ছাগল চরিয়ে বেড়ায়। আমি তার অবস্থা পর্যবেক্ষন করতে গিয়ে দেখলাম, সে ফরজ  নামায ব্যতীত অন্য কোন আমল করে না এবং সন্ধ্যার সময়  প্রথমবার ছাগলের দুধ দোহন করে নিজে পান করে এবং দ্বিতীয় বার দোহন করে সেই ছাগলকেই পান করিয়ে দেয়।

পর পর তিন দিন তার এই অবস্থা লক্ষ্য করার পর চতুর্থ দিন আমি নিকটে এসে তাকে বললাম, হে বিবি! তুমি ছাগলের দুধ দোহন করে অন্য কাউকে না দিয়ে সেই ছাগলকেই কেন পান করাও? জবাবে সে বলল, হে আল্লাহর বান্দা! যেহেতু সেই ছাগল আমার নয় সেহেতু তার দুধও অন্য কাউকেই দেই না। আমি বললাম, তবে তুমি নিজে কেন পান কর। সে বলল, ঐ ছাগলের দুধ পান করার জন্যই এক ব্যক্তি আমার নিকট তা গচ্ছিত রেখেছে।

আমি তাকে জিজ্ঞেস করলাম, তোমাকে যে আমল করতে দেখলাম তুমি কি তা ব্যতীত অন্য কোন আমল কর? সে বলল না, সকাল সন্ধ্যা আল্লাহ পাক আমাকে যে অবস্থায় রাখেন আমি তাতেই সন্তুষ্ট থাকি। সর্বশেষে আমি তাকে জিজ্ঞেস করলাম, স্বপ্নেযোগে আমাকে বলা হয়েছে? জান্নাতে তুমি আমার বিবি হবে, এ বিষয় কি তোমারও জানা আছে? সে জবাবে শুধু বলল, তোমার নাম কি রবী ইবনে খাসীম?


পরবর্তী গল্প
লক্ষ দেরহামের বিনিময়ে জান্নাতের বালাখানা

পূর্ববর্তী গল্প
এক বুজুর্গের আত্মসংশোধন

ক্যাটেগরী