জ্বীনদের প্রতারণা | আমার কথা
×

 

 

জ্বীনদের প্রতারণা

coSam ১৪৬


হযরত তামীম দারী (রাঃ) থেকে বর্ণিত, তিনি বলেন, রাসূলুল্লাহ (সাঃ) যে সময় নবুয়ত লাভ করেন, সেই সময় আমি সিরিয়ায় ভ্রমন করছিলাম। পথে রাত হয়ে গেলে আমি তৎকালীন কুসংস্কার অনুযায়ী উচ্চস্বরে বললাম, আমি এ জঙ্গলের সর্দারের আশ্রয় গ্রহণ করেছি। অতঃপর আমি শুনতে পেলাম, কে যেন বলছে, জ্বীনেরা আল্লাহ্‌র সাহায্য ছাড়া কাউকেও আশ্রয় দিতে পারে না।

আমি এই শব্দ লক্ষ্য করে এদিক ওদিক তাকালাম কিন্তু কাউকেও দেখতে পেলাম না। এবার আমি সেই অদৃশ্য ঘোষককে জিজ্ঞেস করলাম, তুমি এ সকল কি বলছ? উত্তরে সে বলল আরবে পুনরায় পয়গাম্বরের আগমন ঘটেছে। আমরা তার অনুসরনের অঙ্গীকার করেছি। সুতরাং জীনাতের সকল প্রতারণা শেষ হয়ে গেছে। এখন তাহাদেরকে অগ্নিখন্ড দ্বারা আঘাত করা হয়। যাও, তুমি মুহাম্মাদের হাতে ইসলাম গ্রহণ কর।

তামীমদারী (রাঃ) বলেন, রাত শেষে সকালে পুনরায় আমি ভ্রমন শুরু করলাম। এক শহরে আগমনের পর সেখানকার এক সন্ন্যাসীর নিকট গতরাতের ঘটনা বর্ণনা করলে তিনি বললেন, জ্বীন তোমাকে সত্য কথাই বলেছে। হেরেম শরীফে একজন, নবী আবির্ভূত হয়েছেন। এবং তিনি অপর হেরেমের দিকে হিজরত করবেন। তিনি সকল পয়গম্বরের শ্রেষ্ঠ। তুমি বিলম্ব না করে তার খেদমতে হাজির হও।

পরবর্তী গল্প
গায়েবী আওয়াজ

পূর্ববর্তী গল্প
আবূ লাহাবের স্ত্রীর হামলা হতে গায়েবী হেফাজত

ক্যাটেগরী