অলৌকিক ক্ষমতা | আমার কথা
×

 

 

অলৌকিক ক্ষমতা

coSam ১৪৯


জনৈক আলেম বর্ণনা করেন, এক দেশে দু ব্যক্তি নির্জনে আল্লাহ পাকের ইবাদত করতে লাগল। তারা এ মর্মে শপথ করল যে, আমরা কখনো মানুষের হাতে বানানো কোন বস্তু খাব না। এ কথা বলে তারা স্থান পরিবর্তনের উদ্দেশ্যে অন্যত্র  চলল। বর্ণনাকারী আলেম বলেন, আমিও তাদের সাথে রওয়ানা হলাম।

দীর্ঘ পথ অতিক্রমের পর আমরা লাকাম পাহাড়ে পৌছলাম। এবার তারা একটি গুহা দেখিয়ে তাতে আমাকে ইবাদত বন্দেগী করতে বলে তারা নিজেরা পাহাড়ে উঠল। তারা নির্দিষ্ট   সময় আমার গুহায় খাবার পৌছে দিত। দীর্ঘদিন সেই গুহায় অবস্থানের পর আমি ভাবলাম আর কতকাল এ গুহায় পড়ে থাকব। এখন আমি তুরতুছ নগরীতে চলে যাব এবং সেখানে জীবিকার জন্য হালাল উপার্জন করব এবং মানুষকে দ্বীনি এলেম ও কোরআন শরীফ শিক্ষা দান করব।

অতঃপর আমি গুহা হতে বের হয়ে সেই নগরীতে এক বছর অবস্থানের পর হঠাৎ একদিন লাকাম পাহাড়ের দুই ব্যক্তির সাথে আমার দেখা হল। সে আমাকে বলল, তুমি ওয়াদা ভঙ্গ করেছ। তুমি যদি ধৈর্য ধারণ করে আমাদের সাথে থাকতে তবে তুমিও ঐ সকল বস্তু লাভ করতে যা আমারা লাভ করেছি। আমি জিজ্ঞেস করলাম, তোমরা কি বস্তু লাভ করেছ? সে জবাব দিল প্

রথমতঃ চোখের পলকে আমরা পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্তে পৌছাতে পারি।

দ্বিতীয়তঃ আমরা পানির উপর হাটতে পারি।

তৃতীয়তঃ মুহূর্তের মধ্যে আমরা মানুষের নজর হতে অদৃশ্য হয়ে যেতে পারি, এ কথা বলেই সে আমার দৃষ্টি হতে অদৃশ্য হয়ে গেল। সাথে সাথে আমি বললাম, ঐ পবিত্র সত্ত্বার শপথ! যিনি তোমাকে এ অলৌকিক ক্ষমতা দান করেছেন পূনরায় তুমি আত্মপ্রকাশ কর।  তৎক্ষানাৎ সে আবার হাজির হল। আমি আরজ করলাম আমি পূনরায় চেষ্টা করলে ঐ বস্তু হাসিল করতে পারব কি? সে জবাব দিল, একবার যে বিশ্বাস ভঙ্গ করে তার নিকট আর কখনো কোন বস্তু আমানত রাখা হয় না।

পরবর্তী গল্প
আমার হাতে একদিন দেখতে পাবে বাইতুল্লাহর চাবী

পূর্ববর্তী গল্প
পৃথিবীতেই জান্নাতী স্ত্রীর সাক্ষাৎ

ক্যাটেগরী